বিকাশ সেবা এখন টেলিটকে

রাষ্ট্রীয় মালিকানাধীন মোবাইল ফোন অপারেটর টেলিটকের নেটওয়ার্কে গতকাল সোমবার থেকে চালু হয়েছে বিকাশ মোবাইল ফিন্যানশিয়াল সার্ভিস। এর ফলে টেলিটক গ্রাহকরা বিকাশ অ্যাকাউন্ট খুলে তার মোবাইল ফোন ব্যবহারের মাধ্যমে দেশের যেকোনো প্রান্তে বিকাশের সেবা উপভোগ করতে পারবে।

বিকাশ-সেবা-এখন-টেলিটকে

গতকাল রাজধানীর একটি হোটেলে ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম একটি বিকাশ অ্যাকাউন্ট খোলার মাধ্যমে এ সেবার উদ্বোধন করেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘টেলিটকের এখন চলার সঙ্গী বিকাশ। বিকাশ যেভাবে বিকশিত হয়েছে টেলিটককেও সেভাবে বিকশিত করার চেষ্টা হচ্ছে। টেলিটক আমাদের ফোন। টেলিটক বাজারের উপযুক্ত হয়ে যাত্রা শুরু করেছে। ইতিমধ্যে টেলিটকের নতুন লোগো উদ্বোধন করা হয়েছে।’
প্রতিমন্ত্রী আরো বলেন, ‘মোবাইল ফোন অপারেটরদের সহযোগিতায় দরিদ্র ও ব্যাংকিং সেবাবহির্ভূত একটি বিশাল জনগোষ্ঠীকে আর্থিকসেবা প্রদানের মাধ্যমে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বিকাশ। টেলিটকে বিকাশ সেবা চালু এই আর্থিক অন্তর্ভুক্তিকে আরো এগিয়ে নেবে বলে আমার বিশ্বাস।’
এ অনুষ্ঠানে জানানো হয়, গত বছরের ফেব্রুয়ারি মাসে টেলিটকের গ্রাহকদের জন্য মোবাইল ফিন্যানশিয়াল সার্ভিস চালুর লক্ষ্যে নেটওয়ার্ক শেয়ারিং চুক্তি স্বাক্ষর করেছিল বিকাশ। টেলিটক যুক্ত হওয়ায় বর্তমানে গ্রামীণফোন, বাংলালিংক, রবি এবং এয়ারটেলসহ দেশের সবকটি জিএসএম মোবাইল অপারেটরের নেটওয়ার্ক ব্যবহার করে মোবাইল ফিন্যানশিয়াল সার্ভিস দিচ্ছে বিকাশ। টেলিটকে বিকাশ মোবাইল ফিন্যানশিয়াল সার্ভিস চালু হওয়ার ফলে টেলিটক গ্রাহকরা খুব সহজেই টাকা পাঠানো, আদান-প্রদান, মার্চেন্ট পেমেন্টসহ বিকাশের নানা ধরনের সেবা উপভোগ করতে পারবে।
এ ছাড়া টেলিটক গ্রাহকরা শিগগিরই বিকাশের মাধ্যমে মোবাইল ব্যালান্স রিচার্জ করতে পারবে। অনুষ্ঠানে টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক গিয়াস উদ্দিন আহমেদ এবং বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদির নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে বক্তব্য দেন। এ ছাড়া ওই অনুষ্ঠানে ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর এফ হোসেন উপস্থিত ছিলেন।

সূত্র -কালের কণ্ঠ

Written by 

আগ্রহ ,আকর্ষণ এবং ভালোবাসার কারণে ১৫ বছর হতে চললো আইটি সেক্টর নিয়ে তথ্য সংগ্রহ এবং এগুলো নিয়ে কাজ করার। ২০১১ সালের প্রথম দিকে ফেসবুক পেজ এবং পরবর্তীতে ওয়েবসাইট চালু করি। টেকখবরে আপনারা অনেক তথ্যই সহজে পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *