ভোটার তালিকা হালনাগাদ শুরু ২৫ জুলাই ২০১৭

ভোটার তালিকা হালনাগাদ শুরু ২৫ জুলাই ২০১৭
তিন ধাপে ভোটার হালনাগাদ কার্যক্রম শুরু হচ্ছে ২৫ জুলাই ২০১৭ । এই ধাপে ২০০০ সালের ১ জানুয়ারি বা তার আগে যাদের জন্ম এমন নাগরিকদের তথ্য সংগ্রহ করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন (২০১৮ সালের ১ জানুয়ারি বা তার আগে যাদের বয়স ১৮ বছর পূর্ণ হবে, তাদের তথ্য সংগ্রহ করা হবে)। পরিকল্পনার আওতায় ৩৫ লাখ নতুন ভোটারের ছবি ও তথ্য নিবন্ধন করা হবে ডিসেম্বরের মধ্যে। আগামী ২ জানুয়ারি খসড়া ভোটার তালিকা প্রকাশ এবং ৩১ জানুয়ারি চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। হালনাগাদ প্রক্রিয়ায় ঠিকানা স্থানান্তর এবং মৃত ব্যক্তিদের নাম বাদ দেওয়া হবে।

প্রথম ধাপে ২৫ জুলাই থেকে ৯ আগস্ট পর্যন্ত বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করা হবে। ভোটার নিবন্ধন করা হবে ২০ আগস্ট থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত।

দ্বিতীয় ধাপে ১৬ সেপ্টেম্বর থেকে ১৩ অক্টোবর পর্যন্ত তথ্য সংগ্রহ এবং তৃতীয় ধাপে ১৪ অক্টোবর থেকে ৫ নভেম্বর পর্যন্ত তথ্য সংগ্রহের কার্যক্রম চলবে।
এরপর ভোটারের তথ্যগুলো নিবন্ধন করা হবে।

ভোটার-তালিকা-হালনাগাদ-শুরু-২৫-জুলাই-২০১৭

Written by 

আগ্রহ ,আকর্ষণ এবং ভালোবাসার কারণে ১৫ বছর হতে চললো আইটি সেক্টর নিয়ে তথ্য সংগ্রহ এবং এগুলো নিয়ে কাজ করার। ২০১১ সালের প্রথম দিকে ফেসবুক পেজ এবং পরবর্তীতে ওয়েবসাইট চালু করি। টেকখবরে আপনারা অনেক তথ্যই সহজে পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *