আরআরএফের ৭১৩ কর্মী নেবে

ক্ষুদ্রঋণ কার্যক্রম পরিচালনার জন্য কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে রুরাল রিকনস্ট্রাকশন ফাউন্ডেশন (আরআরএফ)। ৮ ডিসেম্বর সরাসরি নেওয়া হবে বাছাই পরীক্ষা।

সহকারী পরিচালক পদে ৩ জন, আঞ্চলিক ব্যবস্থাপক পদে ১০ জন, সহকারী আঞ্চলিক ব্যবস্থাপক পদে ৫ জন, মনিটরিং অফিসার পদে ৫ জন, শাখা ব্যবস্থাপক পদে ৬০ জন, সহকারী শাখা ব্যবস্থাপক পদে ৪০ জন, সহকারী শাখা হিসাবরক্ষক পদে ৮০ জন, ক্রেডিট অফিসার পদে ৩০০ জন, জুনিয়র ক্রেডিট অফিসার পদে ২০০ জন, সার্ভিস স্টাফ (অস্থায়ী) পদে ২০ জন নিয়োগ দেবে রুরাল রিকনস্ট্রাকশন ফাউন্ডেশন (আরআরএফ)। ৮ ডিসেম্বর আবেদনপত্রসহ সরাসরি হাজির হতে হবে পরীক্ষাকেন্দ্রে।

সার্কুলার ডাউনলোড করুন



আবেদনের যোগ্যতা
সহকারী পরিচালক, আঞ্চলিক ব্যবস্থাপক, সহকারী আঞ্চলিক ব্যবস্থাপক পদে আবেদন করতে হলে যথাক্রমে ক্ষুদ্রঋণ কার্যক্রমের সংশ্লিষ্ট পদে কমপক্ষে ১০, ৮ ও ৬ বছরের অভিজ্ঞতা এবং কমপক্ষে ৩০, ১০ ও ৬টি শাখা অফিস পরিচালনার অভিজ্ঞতা লাগবে। পিকেএসএফের ক্ষুদ্রঋণ কার্যক্রমে পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা থাকলেই মিলবে মনিটরিং অফিসার ও শাখা ব্যবস্থাপক পদে আবেদনের সুযোগ। প্রত্যেকেরই ঋণ কার্যক্রমের প্রতিবেদন তৈরি সম্পর্কে জানা থাকতে হবে। সহকারী শাখা ব্যবস্থাপক পদে আবেদনের জন্য লাগবে ঋণ কার্যক্রমে তিন বছরের অভিজ্ঞতা। সব পদে স্নাতক অথবা স্নাতকোত্তর হতে হবে। বিকম হলেই আবেদন করা যাবে সহকারী শাখা হিসাবরক্ষক পদে। অগ্রাধিকার পাবেন এমএস ওয়ার্ড, এক্সেল, ই-মেইল ও ইন্টারনেট ব্রাউজিংয়ে অভিজ্ঞরা। ক্রেডিট অফিসার, জুনিয়র ক্রেডিট অফিসার ও সার্ভিস স্টাফ পদে আবেদনের জন্য যথাক্রমে স্নাতক, এইচএসসি ও এসএসসি পাস হতে হবে।

আবেদনের নিয়ম
‘নির্বাহী পরিচালক, রুরাল রিকনস্ট্রাকশন ফাউন্ডেশন’ বরাবর হাতে লেখা আবেদনপত্রসহ সরাসরি উপস্থিত হতে হবে পরীক্ষাকেন্দ্রে। আবেদনপত্রে প্রার্থীর মোবাইল নম্বর দিতে হবে। পরীক্ষার দিন ফি বাবদ ২০০ টাকা জমা দিতে হবে। আবেদনপত্রের সঙ্গে সদ্য তোলা দুই কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, শিক্ষা সনদের সত্যায়িত ফটোকপি, অভিজ্ঞতার সনদপত্র, নাগরিকত্বের সনদপত্র, দুইজন ব্যক্তির রেফারেন্স ও জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি জমা দিতে হবে।

পরীক্ষাকেন্দ্র ও সময়
১ থেকে ৬ নম্বর পদের প্রার্থীদের লিখিত পরীক্ষা হবে—আরআরএফ ভবন, সিঅ্যান্ডবি রোড, কারবালা, যশোর-৭৪০০ ঠিকানায়। ৭ নম্বর পদের লিখিত এবং ৮ থেকে ১০ নম্বর পদের মৌখিক পরীক্ষা হবে বর্ণমালা বিদ্যাপীঠ, আরআরএফ, ধর্মতলা, যশোর-৭৪০০ এবং আরআরএফ জোনাল অফিস, বাইপাস মোড়, পাথরঘাট ফিল্ডের পূর্ব পাশে, নাটোর সদর ঠিকানায়। আরআরএফ ঢাকা উত্তরা শাখা অফিস, রোড নম্বর ৩০, হাউস নম্বর ১, সেক্টর নম্বর ৭, উত্তরা, ঢাকায় ৮ থেকে ১০ নম্বর পদের মৌখিক পরীক্ষা হবে। একযোগে পরীক্ষা হবে ৮ ডিসেম্বর শুক্রবার সকাল ৯টায়।

পরীক্ষার ধরনও প্রস্তুতি
রুরাল রিকনস্ট্রাকশন ফাউন্ডেশনের পরিচালক (অর্থ-হিসাব) অরুণ কুমার বিশ্বাস জানান, লিখিত ও মৌখিক পরীক্ষা হবে। থাকবে কম্পিউটার টেস্ট। লিখিত পরীক্ষা হবে ৬৫ নম্বরের। প্রশ্ন হবে পদসংশ্লিষ্ট বিষয়ের ওপর। তাই পড়তে হবে মাইক্রো ফিন্যান্স ও পদের কার্যক্রম সম্পর্কে। ২০ নম্বর থাকবে মৌখিক পরীক্ষায়। মৌখিক পরীক্ষায় শিক্ষাগত যোগ্যতা, পদসংশ্লিষ্ট জ্ঞান এবং শারীরিক ফিটনেসের ওপর নম্বর নেওয়া হবে। কম্পিউটার টেস্ট দিতে হবে ১৫ নম্বরের। কম্পিউটার টেস্টে দেখা হবে কম্পিউটার ব্যবহার করে প্রয়োজনীয় রিপোর্ট তৈরির দক্ষতা।

বেতন ও জামানত  
সহকারী পরিচালক ৪৩ হাজার ২৮৪ টাকা, আঞ্চলিক ব্যবস্থাপক ৩৩ হাজার ৫১০ টাকা, সহকারী আঞ্চলিক ব্যবস্থাপক ২৯ হাজার ৫০৫ টাকা, মনিটরিং অফিসার ২৭ হাজার ৭৯০ টাকা, শাখা ব্যবস্থাপক ২৬ হাজার ৬০২ টাকা, সহকারী শাখা ব্যবস্থাপক ২১ হাজার ৩৩৭ টাকা বেতন পাবেন। সহকারী শাখা হিসাবরক্ষক ১৮ হাজার ৭৪০ টাকা, ক্রেডিট অফিসার ১৬ হাজার ১৮৮ টাকা, জুনিয়র ক্রেডিট অফিসার ১৪ হাজার ৪৬ টাকা এবং সার্ভিস স্টাফ সাত হাজার টাকা বেতন পাবেন। নিয়োগের আগে জামানত (ফেরতযোগ্য) দিতে হবে।

জমা রাখতে হবে শিক্ষাগত যোগ্যতার সব সনদ। জামিনদার হিসেবে পিতা বা দায়িত্বশীল কাউকে আরআরএফের সঙ্গে চুক্তি করতে হবে। সংস্থার অনুকূলে জমা রাখতে হবে একটি ব্যাংক চেক।


SHARE THIS

Author:

Previous Post
Next Post